Home স্বাস্থ্য যোগব্যায়াম শিক্ষক রামদেব পতঞ্জলি আয়ুর্বেদকে করোনা ভাইরাস নিরাময় করতে পারে বলে দাবি...

যোগব্যায়াম শিক্ষক রামদেব পতঞ্জলি আয়ুর্বেদকে করোনা ভাইরাস নিরাময় করতে পারে বলে দাবি করে ।

100% সাফল্যের হার”: তামিলনাড়ু হারিয়েদিল করোনাভাইরাসের নেটিভ সিদ্ধ চিকিত্সার জন্য
চেন্নাই: তামিলনাড়ুর করোনভাইরাসটি ৪,০০০-রেকর্ডকে ছাড়িয়ে যাওয়ার কারণে, রাজ্য সরকার দাবি করেছে যে, হালকা বা হালকা লক্ষণহীন রোগীদের জন্য স্থানীয় সিদ্ধ চিকিত্সা 100 শতাংশ পুনরুদ্ধারের হার দিয়েছে।
মঙ্গলবার যোগব্যায়াম শিক্ষক রামদেবের পতঞ্জলি আয়ুর্বেদ দাবি করেছেন যে এটি ওষুধ চালু করেছে যা সাত দিনের মধ্যে অত্যন্ত সংক্রামক ব্যাধি নিরাময় করতে পারে। সংস্থাকে তাদের তদন্ত না করা পর্যন্ত এই জাতীয় দাবির বিজ্ঞাপন বা প্রচার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

তামিলনাড়ুতে, চেন্নাইয়ের একটি কেন্দ্রে ২৫ জন রোগীর সফল পুনরুদ্ধারের খবর প্রকাশের পরে, রাজ্য সরকার রাজধানী শহরের ব্যাসারপাদীর আম্বেদকরে কলেজে সিদ্ধ চিকিত্সার ব্যবহার বাড়িয়ে দিচ্ছে, একটি করোনভাইরাস হটস্পট।

প্রাচীন তামিলের চিকিত্সার পদ্ধতি সিদ্ধার পিছনে বহু শতাব্দীর জ্ঞানের উদ্ধৃতি দিয়ে, রাজ্যের উন্নয়নমন্ত্রী কে পান্ডিরাজন যুক্তিযুক্তির এই বৈধতা অস্বীকার করেছেন যে এই মূলত অবৈজ্ঞানিক চিকিত্সা অনুশীলন গ্রহণের পদক্ষেপ রোগীদের জীবনকে বিপন্ন করে তুলবে।

তবে অ্যালোপ্যাথিক চিকিত্সকরা পর্যাপ্ত বৈজ্ঞানিক যাচাই-বাছাইয়ের অভাবকে উল্লেখ করে সতর্কতার বিষয়টি উল্লেখ করেছেন।

প্রাথমিকভাবে রাজ্য সরকার কাবাসুর কুডিনিরকে সিদ্ধ কনকনশন হিসাবে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির পরামর্শ দিয়েছিল।

তবে সময়ের সাথে সাথে ক্ষমতাসীন এআইএডিএমকে, দলের অভ্যন্তরীণরা বলছেন, কেন্দ্রে বিজেপি-র নেতৃত্বকে সমর্থন করেছে তার মিত্র।

“এমনকি প্রধানমন্ত্রী জনগণের মধ্যে অনাক্রম্যতা বাড়াতে একটি চিহ্ন হিসাবে এটি সুপারিশ করেছেন এবং আমরা সমবেত দ্বারে দ্বারে দ্বারে দিচ্ছি এবং লোকেরা এটি পছন্দ করে,” মিঃ পান্ডিরাজন বলেছিলেন।

মঙ্গলবার যোগব্যায়াম শিক্ষক রামদেবের পতঞ্জলি আয়ুর্বেদকে করোন ভাইরাস নিরাময় করতে পারে বলে দাবি করে এটি চালু করা আয়ুর্বেদিক ওষুধের বিবরণ দিতে সরকারকে বলা হয়েছিল।

আয়ুশ মন্ত্রক পতঞ্জলিকে ওষুধের রচনা, তার গবেষণার ফলাফল, যে হাসপাতালগুলিতে গবেষণাটি পরিচালিত হয়েছিল, সংস্থাগত নৈতিকতা কমিটির ছাড়পত্র ছিল কিনা এবং এটির জন্য নিবন্ধীকৃত ছিল তার মতো প্রাথমিক তথ্য সরবরাহ করতে বলেছিল ক্লিনিকাল ট্রায়াল।

অনেক দেশ কর্তৃক ভ্যাকসিনগুলি পরীক্ষা করা হওয়ায় সিওভিড -১৯ এর বিকল্প বিকল্প নিরাময়ের কোনও বৈজ্ঞানিক প্রমাণ নেই। ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনও এ জাতীয় দাবির বিরুদ্ধে সাবধান করে দিয়েছে।

খ্যাতিমান কার্নেটিক কণ্ঠশিল্পী টি এম কৃষ্ণ টুইট করেছেন: “অন্য কেউ যদি এই কাজ করতেন তবে সঙ্কটের সময়ে ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার জন্য তাকে গ্রেপ্তার করা হত।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ভিজাগের পরে, অন্ধ্র প্রদেশের আরও একটি গ্যাস ফুটো; কার্নুল জেলার একজন ব্যক্তি মারা গেছেন

অন্ধ্র প্রদেশ: অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনমে শনিবার একটি গ্যাস ফুটোয় ১১ জনের প্রাণহানি হয়েছে এবং এক মাসেরও বেশি সময় পর শনিবার অন্ধ্র প্রদেশে...

আজ যখন আমরা আমাদের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি, তখন ভারত জানতে চায় কেন এবং কীভাবে আমাদের ২০ সেনা নিহত হয়েছিল (গালওয়ান উপত্যকায়): কংগ্রেসের...

প্রধানমন্ত্রী বলেছেন, চীন অনুপ্রবেশ করেনি, তবে অন্যদিকে প্রতিরক্ষা মিন ও বিদেশ বিষয়ক মন্ত্রণালয় এ নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে। আজ যখন আমরা আমাদের...

লাদাখ: ভারতীয় বিমানবাহিনীর বিমান, লেহে আক্রমণ চালাচ্ছে।

লাদাখ: ভারতীয় বিমানবাহিনীর বিমান, লেহে আক্রমণ চালাচ্ছে। সেখানে প্রকৃত নিয়ন্ত্রণের (এলএসি) লাইনে চীনের সাথে স্থবিরতার পরে এই অঞ্চলে বায়ু তৎপরতা বেড়েছে

সুশান্ত সিং রাজপুতএর মৃত্যু সম্পর্কে চূড়ান্ত প্রতিবেদনে উদ্ধৃত করা হয়েছে, “মৃত্যুর আগে কোনও লড়াইয়ের চিহ্ন নেই, তার নখ থেকে কিছুই পাওয়া যায়নি।”

সুশান্ত সিং রাজপুতএর মৃত্যু সম্পর্কে চূড়ান্ত প্রতিবেদনে উদ্ধৃত করা হয়েছে, "মৃত্যুর আগে কোনও লড়াইয়ের চিহ্ন নেই, তার নখ থেকে কিছুই পাওয়া যায়নি।"

Recent Comments