Home দেশ CAA মুসলমানদের নাগরিকত্ব থেকে বঞ্চিত করবে না, বিভ্রান্তি তৈরির চেষ্টা করেছে

CAA মুসলমানদের নাগরিকত্ব থেকে বঞ্চিত করবে না, বিভ্রান্তি তৈরির চেষ্টা করেছে

নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) মুসলমানদের নাগরিকত্ব কেড়ে নেবে না, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার সিএনএন-নিউজ 18 কে দাবি করেছেন যে কংগ্রেস জনগণকে উদ্বুদ্ধ করার চেষ্টা করেছে এবং তার নিজস্ব দল এখন বিভ্রান্তি দূর করতে কাজ করছে সমস্যা.

“সিএএ সম্পর্কিত জনগণের মধ্যে বিভ্রান্তি তৈরির একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা হয়েছে। তারা বিশ্বাস করতে বিভ্রান্ত হয়েছে যে তাদের নাগরিকত্ব সিএএ বাস্তবায়নে চলে যাবে, “তিনি বলেছিলেন।

সিএএ, যার অধীনে পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে অমুসলিম শরণার্থীদের ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে, এটি ১০ জানুয়ারি থেকে কার্যকর হয়েছিল। সিএএ ১১ ডিসেম্বর সংসদে পাস হয়েছিল।

শাহ বলেছিলেন, আনন্দ শর্মা, কপিল সিবাল এবং গোলাম নবী আজাদের মতো কংগ্রেস নেতারা বলেছিলেন, সিএএ নাগরিকত্ব ছিনিয়ে নিতে পারে না, “তবে তাদের দলের সভাপতি রাম লীলা ময়দানে কেন মানুষকে এর প্রতিবাদ করার জন্য রাস্তায় নামাতে প্ররোচিত করেছিলেন?”

শাহ বলেন, সঠিক বার্তা মানুষের কাছে প্রেরণ করা হয়েছে। “এই ধরণের জিনিস দীর্ঘায়িত হয় না। আমরা গণমাধ্যম ও সভায় আলোচনার মাধ্যমে সিএএ-র ধারণাটি অবহিত করেছি এবং তা জনগণের কাছে পৌঁছেছে। ”

শাহ পুনরায় উল্লেখ করেছিলেন যে, “আমরা এনআরসি আনব, তবে এখন সিএএ-র বিভ্রান্তি পরিষ্কার করার পরে আমরা এটি বিবেচনা করব”।

সিএএ অনুসারে, হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পার্সী এবং খ্রিস্টান সম্প্রদায়ের সদস্যরা যারা পাকিস্তান, বাংলাদেশ এবং আফগানিস্তান থেকে ৩১ শে ডিসেম্বর, ২০১৪ পর্যন্ত সেখানে এসেছিল, সেখানে ধর্মীয় নিপীড়নের মুখোমুখি হয়ে অবৈধ অভিবাসী হিসাবে বিবেচিত হবে না তবে তাকে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে।

এই আইনের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে ব্যাপক বিক্ষোভ হয়েছে।

এই আইনটির বিরোধিতাকারীরা বলছেন যে প্রথমবারের মতো ভারতবর্ষ ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব প্রদান করবে, যা দেশের সংবিধানের মূল তত্ত্বগুলি লঙ্ঘন করে।

তবে, সরকার এবং ক্ষমতাসীন বিজেপি এই আইনটির প্রতিরক্ষা করেছেন, বলেছেন যে তিনটি দেশের সংখ্যালঘু গোষ্ঠীর সেখানে ধর্মীয় নিপীড়নের মুখোমুখি হওয়ার পরে ভারতে আসার বিকল্প নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: ‘পরিবার সমর্থন নেই, রাজনৈতিক সমর্থন নেই,’ শেখর সুমন বলেছেন

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: 'পরিবার সমর্থন নেই, রাজনৈতিক সমর্থন নেই,' শেখর সুমন বলেছেনটুইটারে নিজের হতাশার শিকার হয়ে শেখর সুমন লিখেছেন: 'এটি এতটাই...

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: সঞ্জয় লীলা বানসালী সত্যই জানিয়েছেন যে তিনি সত্যই রাম-লীলার জন্য অভিনেতার কাছে এসেছিলেন

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: সঞ্জয় লীলা বানসালী সত্যই জানিয়েছেন যে তিনি সত্যই রাম-লীলার জন্য অভিনেতার কাছে এসেছিলেন অবশেষে বিড়ালটি...

বুকের দুধ খাওয়ানো আপনার শিশুকে কেবল পুষ্টিই নয়, নতুন মায়েদের জন্য এটির প্রচুর স্বাস্থ্য উপকারিতাও রয়েছে

বুকের দুধ খাওয়ানো আপনার শিশুকে কেবল পুষ্টিই নয়, নতুন মায়েদের জন্য এটির প্রচুর স্বাস্থ্য উপকারিতাও রয়েছে। আপনি যখন বুকের দুধ খাওয়াবেন না...

চীন পাকিস্তানকে চারটি সশস্ত্র ড্রোন সরবরাহ করার প্রক্রিয়াধীন রয়েছে

রবিবার এই কাজের সাথে পরিচিত ব্যক্তিরা জানিয়েছেন, চীন পাকিস্তানকে চারটি সশস্ত্র ড্রোন সরবরাহ করার প্রক্রিয়াধীন রয়েছে, সম্ভবত গবাদার বন্দরে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর...

Recent Comments