Home বিদেশ প্যালেস্তাইন: ইস্রায়েলি সেনারা গুলি করে মানসিকভাবে অক্ষম প্যালেস্তিনিদের

প্যালেস্তাইন: ইস্রায়েলি সেনারা গুলি করে মানসিকভাবে অক্ষম প্যালেস্তিনিদের


জেরুসালেম (এএ): ইস্রায়েলি সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার ইস্রায়েলি বাহিনী পূর্ব জেরুসালেমে মানসিক প্রতিবন্ধী ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। জেরুজালেমের ওল্ড সিটিতে সীমান্ত পুলিশ আধিকারিকরা তার হাতে বন্দুক রয়েছে বলে সন্দেহ করার পরে গুলি চালিয়েছিল, টাইমস অফ ইস্রায়েল পত্রিকা জানিয়েছে। এক বিবৃতিতে পুলিশ বলেছে যে ফিলিস্তিনি ব্যক্তি “সন্দেহজনক জিনিস যা পিস্তলের মতো দেখতে পেয়েছিল” নিয়ে এসে থামার নির্দেশ দিলে সেখান থেকে পালিয়ে যায়। ইস্রায়েলি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নিরস্ত্র অবস্থায় পাওয়া এই ব্যক্তিকে ধাওয়া করার সময় গুলি করে হত্যা করা হয়েছিল।

এই যুবকের পরিবার, যিনি আইয়াদ এলখালাক নামে পরিচিত ছিলেন, যিনি জেরুজালেমের প্রাচীর জোড়ির আশেপাশের বাসিন্দা ছিলেন, মানসিক প্রতিবন্ধিতা রয়েছে।

ইস্রায়েলি সৈন্যরা তাকে দখল করা জেরুজালেমের আল-আকসা মসজিদের সিঁড়িতে আটটি লাইভ রাউন্ড দিয়ে গুলি করে, যখন তিনি বিশেষ প্রয়োজনে ব্যক্তিদের জন্য আল-বাকরিয়াহ স্কুলে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সৈন্যরা যখন তার দিকে চিৎকার শুরু করল তখন ইয়াদ হাঁটছিল এবং তাদের উচ্চস্বরে তিনি ভয় পেয়ে গিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলেন।

তারা যোগ করেছে যে সৈন্যরা মারাত্মক এবং অতিরিক্ত জীবন্ত আগুনের ব্যবহার না করেই তাকে সহজেই গ্রেপ্তার করতে পারে।

তার বাবা খাইরি আল-হাল্লাক হতবাক এবং অবিশ্বাসের সাথে তার বাড়িতে বসে ছিলেন, তাকে হত্যা করা বেশ কয়েকজন যুবক ঘেরাও করা ফিলিস্তিনিকে জানতেন এবং তাঁর বাড়িতে ছুটে এসেছিলেন, কেবল প্রার্থনা ও মামুলি বাদ দিয়ে অনেক শব্দ উচ্চারণ করতে পারতেন না, “তিনি কেবল প্রতিধ্বনিত” ঠান্ডা রক্তে তাকে হত্যা করা হয়েছিল, তাকে খুন করা হয়েছিল… ”

তিনি বলেছিলেন, তাঁর নিহত অটিস্টিক পুত্রটি সম্ভবত একজন বয়স্ক ব্যক্তির মতোই লাগছিল, তবে তার মস্তিষ্কটি এমন একটি শিশুর, যিনি কারও সাথে যোগাযোগ করেনি এবং বিশেষ প্রয়োজনের স্কুলে যাওয়ার জন্য কেবল বাড়ি ছেড়েছিল।

“কেন তারা তাকে এইভাবে ঠান্ডা রক্তে হত্যা করবে,” তিনি বলেছিলেন, “তারা দাবি করে যে তারা ভেবেছিল যে সে একটি অস্ত্র বহন করেছিল! কেন তারা তাকে সন্ধান করল না, কেন দাবি করা অস্ত্রটি বহন করছে তা নিশ্চিত করেই তাকে কেন তাকে হত্যা করতে হয়েছিল ”।

তিনি আরও যোগ করেছেন যে তার নিহত পুত্র প্রায় ছয় বছর আগে বিশেষ প্রয়োজনের স্কুলে যেতে শুরু করেছিল এবং সে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সেখানে যায় এবং বাড়ি ফিরে সে কেবল তার ঘরে একা বসে থাকে।

তাঁর কাঁদতে থাকা মা, [বামদিকে] বিরক্ত এবং একটি সাধারণ শ্বাস ধরতে অক্ষম বলেছিলেন, “কেন তারা কেবল তাকে ধরে ফেলেনি … কেন তাকে তল্লাশি করল না … কেন তাদের মারাত্মক শটে ছুটে যেতে হয়েছিল, শীতকালে তাকে হত্যা করার জন্য?” এইভাবে রক্তাক্ত পদ্ধতি। “

“তাকে শীতল রক্তে হত্যা করা হয়েছিল, তিনি তার মোবাইল ফোন এবং তার মানিব্যাগ ছাড়া কিছুই নিয়ে যাননি”, তিনি আরও বলেছিলেন, “সে কোনও অস্ত্র বহন করে না, সে স্কুলে যেতে চেয়েছিল কারণ সে বাড়িতে বিরক্ত লাগছিল, তবে স্কুলে সে আরও হতে পারে সক্রিয়, এবং অন্যদের সাথে কথোপকথন…। “।

“এই মুহুর্তে, তারা তাকে এইভাবে হত্যা করার পরে, আমার একমাত্র ইচ্ছা হ’ল আল-আকসা মসজিদে তাকে জেরুজালেমের মাটিতে দাফন করার আগে দাফন অনুষ্ঠান করা যেতে পারে,” তিনি আরও যোগ করেছেন, “তিনি একজন নিরীহ ব্যক্তি ছিলেন, তিনি কাউকে ঘৃণা করেননি এবং তারা তার সাথে যা করেছে তা কেবল তার বিরুদ্ধেই নয়, বিশেষ প্রয়োজনের প্রতিটি ব্যক্তির বিরুদ্ধেও অপরাধ crime তারা আমার একমাত্র পুত্রকে হত্যা করেছিল, যিনি মানুষের দেহে শিশু ছিলেন। তারা আমার একমাত্র পুত্রকে হত্যা করেছিল, তারা আমার একমাত্র পুত্রকে হত্যা করেছিল … “

ইসরাইলি বাহিনী অভিযুক্ত পশ্চিম তীরে একটি ফিলিস্তিনিকে তার গাড়ীতে করে হামলা চালানোর চেষ্টা করার অভিযোগে হত্যা করার একদিন পরে এই গুলি চালানো হয়। কোনও ঘটনায় কোনও ইস্রায়েলি আহত হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ভিজাগের পরে, অন্ধ্র প্রদেশের আরও একটি গ্যাস ফুটো; কার্নুল জেলার একজন ব্যক্তি মারা গেছেন

অন্ধ্র প্রদেশ: অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনমে শনিবার একটি গ্যাস ফুটোয় ১১ জনের প্রাণহানি হয়েছে এবং এক মাসেরও বেশি সময় পর শনিবার অন্ধ্র প্রদেশে...

আজ যখন আমরা আমাদের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি, তখন ভারত জানতে চায় কেন এবং কীভাবে আমাদের ২০ সেনা নিহত হয়েছিল (গালওয়ান উপত্যকায়): কংগ্রেসের...

প্রধানমন্ত্রী বলেছেন, চীন অনুপ্রবেশ করেনি, তবে অন্যদিকে প্রতিরক্ষা মিন ও বিদেশ বিষয়ক মন্ত্রণালয় এ নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে। আজ যখন আমরা আমাদের...

লাদাখ: ভারতীয় বিমানবাহিনীর বিমান, লেহে আক্রমণ চালাচ্ছে।

লাদাখ: ভারতীয় বিমানবাহিনীর বিমান, লেহে আক্রমণ চালাচ্ছে। সেখানে প্রকৃত নিয়ন্ত্রণের (এলএসি) লাইনে চীনের সাথে স্থবিরতার পরে এই অঞ্চলে বায়ু তৎপরতা বেড়েছে

সুশান্ত সিং রাজপুতএর মৃত্যু সম্পর্কে চূড়ান্ত প্রতিবেদনে উদ্ধৃত করা হয়েছে, “মৃত্যুর আগে কোনও লড়াইয়ের চিহ্ন নেই, তার নখ থেকে কিছুই পাওয়া যায়নি।”

সুশান্ত সিং রাজপুতএর মৃত্যু সম্পর্কে চূড়ান্ত প্রতিবেদনে উদ্ধৃত করা হয়েছে, "মৃত্যুর আগে কোনও লড়াইয়ের চিহ্ন নেই, তার নখ থেকে কিছুই পাওয়া যায়নি।"

Recent Comments