Home দেশ গ্যালওয়ান ভ্যালি সংঘর্ষ: এলএসি সহ বেশ কয়েকজন নিহতদের মধ্যে চীনা কমান্ডিং অফিসার

গ্যালওয়ান ভ্যালি সংঘর্ষ: এলএসি সহ বেশ কয়েকজন নিহতদের মধ্যে চীনা কমান্ডিং অফিসার

গত সপ্তাহে কূটনৈতিক ও সামরিক চ্যানেলগুলির মাধ্যমে চীনা পক্ষের মৃত্যুর বিষয়টি ভারতীয় পক্ষের কাছে নিশ্চিত করা হয়েছিল, উপরে নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তির একজন বলেছিলেন।
পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) ইউনিটের একজন কমান্ডিং অফিসার (সিও) ছিলেন ১৫ ই জুন, গালওয়ান উপত্যকার সংঘর্ষে প্রকৃত নিয়ন্ত্রণের (এলএসি) প্রতিদ্বন্দ্বী রেখা বরাবর যে সংখ্যক প্রাণঘাতী হতাহতের ঘটনা ঘটেছে, তার মধ্যে সোমবার বলেছেন ।

গত সপ্তাহে কূটনৈতিক ও সামরিক চ্যানেলগুলির মাধ্যমে চীনা পক্ষের মৃত্যুর বিষয়টি ভারতীয় পক্ষের কাছে নিশ্চিত করা হয়েছিল, উপরে নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তির একজন বলেছিলেন।
পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় নৃশংস সংঘর্ষের ফলে একজন সিও সহ ২০ জন ভারতীয় নিহত হয়েছেন এবং চীনা সেনাবাহিনী সম্ভবত দ্বিগুণেরও বেশি হতাহতের শিকার হয়েছেন বলে শনিবার কেন্দ্রীয় মন্ত্রী জেনারেল ভি কে সিংহ (অব।) বলেছেন। ৪৫ বছরে প্রতিদ্বন্দ্বী এলএসি বরাবর ভারতীয় ও চীনা সেনাদের মধ্যে এটি প্রথম মারাত্মক সংঘাত ছিল।

1 June জুন সংঘর্ষ শেষ হওয়ার পরে উভয় পক্ষের লাশ বিনিময়কারীদের মধ্যে চাইনিজ সিও-র দেহ অন্তর্ভুক্ত ছিল, দ্বিতীয় ব্যক্তি উপরে উল্লেখ করেছেন।
যে মুহুর্তে ভারতীয় সেনারা বুঝতে পেরেছিল যে তাদের সিও কর্নেল বি সন্তোষ বাবু পড়ে গিয়েছিলেন তারা চীন সেনাদের বিরুদ্ধে তাদের সমস্ত শক্তি দিয়ে লড়াই করেছিলেন এবং তাদের মধ্যে 16 জনকে হত্যা করেছিলেন এবং এক ভয়ঙ্কর পাল্টা আক্রমণে বহু সংখ্যককে প্রাণঘাতী আহত করেছিলেন।

এই সাত ঘণ্টার মারাত্মক সংঘর্ষে তিনটি হতবাক সংঘর্ষ জড়িত এবং ভারতীয় সৈন্যরা চীন সেনাদের বিরুদ্ধে তীব্র লড়াই চালিয়ে যেতে দেখা গেছে, যারা অন্য সেক্টর থেকে বেরিয়ে এসে বিতর্কিত সীমান্তে নতুনভাবে আক্রমণ চালানোর জন্য নতুনভাবে মোতায়েন করা হয়েছিল, এইচটি তে প্রকাশিত রিপোর্ট অনুসারে সোমবার। দ্বিতীয় এবং সবচেয়ে মারামারি লড়াইয়ে ভারতীয় ও চীনা সিওরা নিহত হয়েছিল।
এই সংঘর্ষে উভয় পক্ষের 600 সেনা জড়িত, এতে ভারত খারাপভাবে সংখ্যাগরিষ্ঠ ছিল।
সংঘাতের সাথে জড়িত ভারতীয় সৈন্যদের সংক্ষিপ্ত বিবরণ থেকে বিবরণ প্রকাশিত হয় যে ভারতীয় সৈন্যরা বৌদ্ধিকভাবে প্রকাশ করেছেন যারা সংখ্যায় উচ্চতর প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে লড়াই করেছিলেন এবং চীনা জনগণের মুক্তি বাহিনীর কৌশল অবলম্বন করেছেন।

ভারতীয় সৈন্যরা অস্ত্র ও গোলাবারুদ বহন করছিল কিন্তু উভয় দেশের মধ্যে সীমান্ত চুক্তি অনুসরণ করায় তারা গুলি চালায়নি, সরকার গত সপ্তাহে বলেছিল যে ভারতীয় সৈন্যরা অস্ত্র বহন করছে যেগুলি নিজের পক্ষ থেকে রক্ষার জন্য ব্যবহার করা যেত সে অস্ত্র বহন করছে কিনা তা নিয়ে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: ‘পরিবার সমর্থন নেই, রাজনৈতিক সমর্থন নেই,’ শেখর সুমন বলেছেন

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: 'পরিবার সমর্থন নেই, রাজনৈতিক সমর্থন নেই,' শেখর সুমন বলেছেনটুইটারে নিজের হতাশার শিকার হয়ে শেখর সুমন লিখেছেন: 'এটি এতটাই...

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: সঞ্জয় লীলা বানসালী সত্যই জানিয়েছেন যে তিনি সত্যই রাম-লীলার জন্য অভিনেতার কাছে এসেছিলেন

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা: সঞ্জয় লীলা বানসালী সত্যই জানিয়েছেন যে তিনি সত্যই রাম-লীলার জন্য অভিনেতার কাছে এসেছিলেন অবশেষে বিড়ালটি...

বুকের দুধ খাওয়ানো আপনার শিশুকে কেবল পুষ্টিই নয়, নতুন মায়েদের জন্য এটির প্রচুর স্বাস্থ্য উপকারিতাও রয়েছে

বুকের দুধ খাওয়ানো আপনার শিশুকে কেবল পুষ্টিই নয়, নতুন মায়েদের জন্য এটির প্রচুর স্বাস্থ্য উপকারিতাও রয়েছে। আপনি যখন বুকের দুধ খাওয়াবেন না...

চীন পাকিস্তানকে চারটি সশস্ত্র ড্রোন সরবরাহ করার প্রক্রিয়াধীন রয়েছে

রবিবার এই কাজের সাথে পরিচিত ব্যক্তিরা জানিয়েছেন, চীন পাকিস্তানকে চারটি সশস্ত্র ড্রোন সরবরাহ করার প্রক্রিয়াধীন রয়েছে, সম্ভবত গবাদার বন্দরে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর...

Recent Comments